May 18, 2024, 4:50 am

ক্যাম্পাস ও হল খোলার দাবিতে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

ক্যাম্পাস ও হল খোলার দাবিতে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

Spread the love

মহানগর প্রতিনিধি পারভিন খাতুন

অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম সচল করার দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে বসে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নেয়। এসময় ২ জুন থেকে আন্দোলনে নামার ঘোষণা দেন। ওইদিন বেলা ১১টায় বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে ধারাবাহিক আন্দোলন শুরু করবেন শিক্ষার্থীরা।

অবিলম্বে হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম সচল করার দাবিতে আন্দোলনের ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে বসে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নেয়। এসময় ২ জুন থেকে আন্দোলনে নামার ঘোষণা দেন। ওইদিন বেলা ১১টায় বিক্ষোভ সমাবেশের মধ্যদিয়ে ধারাবাহিক আন্দোলন শুরু করবেন বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরো জানান, করোনার কারণে দীর্ঘ ১৪ মাস বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষাকার্যক্রম বন্ধ থাকায় ভবিষ্যৎ শঙ্কায় রয়েছে তারা। শিক্ষাকার্যক্রম থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় মানসিকভাবে ভেঙ্গে পড়েছে অনেকে। দীর্ঘ সেশনজটে ঝড়ে পড়েছে অনেক শিক্ষার্থী। কিন্তু শিক্ষার্থীদের এই কঠিন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। বিশ্ববিদ্যালয় খোলার কোন রকম তৎপরতা দেখা যাচ্ছে না। যার ফলে আমরা আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। দ্রুত ক্যাম্পাস ও হল খুলে না দিলে আমরা বৃহত্তর আন্দোলনের দিকে যাবো বলে জানান।

এদিকে করোনা সংক্রমণ রোধে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। যদি করোনা সংক্রমণের হার ৫ শতাংশের কম হয় তাহলেই ১৩ জুন থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। পাশাপাশি আবাসিক শিক্ষার্থীদের করোনা টিকা নিশ্চিত করেই বিশ্ববিদ্যালয় খোলার কথা জানান শিক্ষামন্ত্রী।


Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category